sotterpathe
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পাঁচবিবিতে মডেল মসজিদ নির্মাণ


সত্যের পথে | সারাদেশ প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ১০:২২ পিএম পাঁচবিবিতে মডেল মসজিদ নির্মাণ

আকতার হোসেন বকুল : দেরিতে হলেও জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ দ্রুতগতিতে চলছে।

কর্তৃপক্ষ ও ঠিকাদারী প্রতিষ্ঠান বলেন, এরইমধ্যে কাজের শতকরা ৭০ ভাগ হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসের মাঝামাঝির দিকে মসজিদটি ব্যবহারে সাধারন মানুষের জন্য উদ্বোধন করা হবে বলেও জানান কর্তৃপক্ষ।বিগত সরকার সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি আধুনিকমানের মডেল মসজিদ ও ইসলামিক সাস্কৃতিক কেন্দ্র নির্মাণ শুরু কেরেন।দেশের অনেক জেলা উপজেলায় এসব মডেল মসজিদের নির্মাণ শেষে ব্যবহার শুরু হলেও পাঁচবিবি মসজিদের নির্মাণ কাজ চলমান।

পাঁচবিবি মসজিদের স্থান নির্ধাণে জটিলতার কারনে নির্মাণ কাজ গত বছরের ২৪ মে আরাম্ভ হয়।পাঁচবিবি পৌর শহরের টেকস্টাইল এলাকার জয়পুরহাট-হিলি পাকারাস্তার পাশে মসজিদটি নির্মাণ হচ্ছে।জয়পুরহাট জেলা গণপৃর্ত বিভাগের তত্বাবধানে প্রায় সাড়ে ১৪ কোটি টাকায় মসজিদটির নির্মাণ কাজ চলমান।বগুড়ার কবির ট্রের্ডাস মসজিদটি নির্মাণের দ্বায়িত্ব পেলেও জয়পুরহাটের প্রথম শ্রেণীর ঠিকাদার কালী চরণ আগরওয়ালা কাজটি করছেন। সরেজমিনে দেখাযায়, ৪০-৫০জন নির্মাণশ্রমিক মসজিদের ভিতরে-বাহিরের বিভিন্ন অংশে কাজ জোড়েসোড়ে করছেন।

পীযুষ কুমার দাস ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার বলেন, মসজিদের মসজিদের ভিতরে স্টাইলস্, রং ও গ্রীলের কাজ প্রায় শেষ। মসজিদের সাইডের বাউন্ডারী দেওয়াল, মেঝে ঢালাই, রং করা আর থাই লাগালেই কাজ শেষ হবে। গণপৃর্ত বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মোঃ তসিকুল আলম বলেন, এভাবে কাজ চলমান থাকলে আগামী মাসেই মসজিদের কাজ সমাপ্ত হবে বলে আশা করছি।

সত্যেরপথে.কম/এবি
 

Side banner